বনশ্রী শিক্ষা নিকেতন মাধ্যমিক বিদ্যালয় চত্বরে নানা কর্মসূচির মধ্য দিয়েআন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

ইপেপার / প্রিন্ট ইপেপার / প্রিন্ট
১১২

বনশ্রী শিক্ষা নিকেতন মাধ্যমিক বিদ্যালয় চত্বরে নানা কর্মসূচির মধ্য দিয়েআন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত-

মোঃ ফরিদ উদ্দিন।
বিশেষ প্রতিনিধি

- Advertisement -

আজ একুশে ফেব্রুয়ারি। আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। ১৯৫২ সালের এ দিনে সালাম, রফিক, জব্বার, বরকতেরা বুকের রক্ত দিয়ে মায়ের ভাষা বাংলাকে রক্ষা করেছিলেন, কোটি কোটি বাঙালির মনে আশা জাগিয়েছিলেন, স্বপ্নকে রাঙিয়েছিলেন রক্তের অক্ষরে।

তাদের সেই জ্বালানো দীপশিখাই একাত্তরে অধিক উজ্জ্বল হয়ে রূপ নিয়েছিলো স্বাধীনতায়। আর বিশ্বের বুকে জন্ম হয় বাংলাদেশ নামে স্বাধীন ভূখণ্ডের।
তাই যথাযোগ্য মর্যাদায় জাতি আজ স্মরণ করছে ভাষাশহীদদের। নানা কর্মসূচির মধ্য দিয়ে ভাষাশহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হচ্ছে সারা দেশে।

হরিনগর বনশ্রী শিক্ষা নিকেতন মাধ্যমিক বিদ্যালয় চত্বরে নির্মিত শহীদ মিনারে রাত ১২ টা ১ মিনিটে ভাষা শহীদদের স্মরনে ফুল দিয়ে স্মৃতির মিনারে শ্রদ্ধা জানায় বনশ্রী শিক্ষা নিকেতন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জনাব আব্দুল করিম ও সহকারী শিক্ষক জনাব মোঃ ফরিদ হোসেন সহ সকল শিক্ষাকগন, এছাড়া উপস্থিত ছিলেন ম্যানেজিং কমিটির সভাপতি বাবু অসীম মৃধা জনাব মোঃ রবিউল ইসলাম সহ সকলসদস্যরা এবং বীর মুক্তি যোদ্ধা মোঃ ওয়াজেদ গাজী সহ এলাকার গন্যমান্য বেক্তিবর্গ। ভাষা শহীদের আত্মার মাগফিরাতের জন্য মোনাজাতের মাধ্যমে দোয়া করা হয়।

২১ শে ফেব্রুয়ারী কুয়াশাভরা সকাল থেকেই নানান আয়োজনে প্রতিফলিত হয় বনশ্রী শিক্ষানিকেতন মাধ্যমিক বিদ্যালয় ময়দান। জাতীয় পতাকা উত্তোলন ,পবিত্র কুরআন থেকে তিলাওয়াত গীতা পাঠ ও জাতীয় সংগীত পরিবেশনার মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়, ইউনিয়ন আওয়ামী লীগের পক্ষ থেকে বেদীতে ফুল দিয়ে শ্রদ্ধা জ্ঞাপন করা হয় এ সময় উপস্থিত ছিলেন মুন্সিগঞ্জ ইউনিয়নের চেয়ারম্যান বাবু অসীম কুমার মৃধা , জনাব আঃ মাজেদ মোড়ল সাধারণ সম্পাদক মুন্সিগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগ এস এম জাহাঙ্গীর আলম যুগ্মসাধারণ সম্পাদক ইউনিয়ন আওয়ামী লীগ জনাব মোঃ সিরাজুল ইসলাম সাংগঠনিক সম্পাদক ইউঃ আওয়ামী লীগ প্যানেল চেয়ারম্যান বাবু উৎপল জোয়ারদার আমাদের দেশ জাতীয় পত্রিকার সাংবাদিক মোঃ ফরিদ উদ্দিন জনাব রবিউল ইসলাম আঃ রাজ্জাক আঃ রশিদ গাজী বাবু অনিমেষ কুমার পরিমল ইউপি সদস্য নিপা চক্রবর্তী ইউপি সদস্য পলাশী রানী ইউপি সদস্য জিয়াউর রহমান মোঃ রুহুল আমিন মোঃ বাবুল বাবু মলয় রপ্তান বাবু মধুজিত রপ্তান ছোট ছোট কোমলমতি শিশু থেকে সকল শ্রেনীর শিক্ষার্থীরা শহীদ মিনারে খালি পায়ে ফুল দিয়ে শ্রোদ্ধা জানায়।

বনশ্রী শিক্ষানিকেতন মাধ্যমিক বিদ্যালয়ের কোমলমতি শিশুদের কন্ঠে আমার ভাইয়ের রক্তে রাঙানো ২১ শে ফেব্রুয়ারীর ভাষার গান পরিবেশনা হয়। ভাষা শহীদের স্মরনে অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক জনাব আব্দুল করিম শিক্ষার্থীদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন।

এছাড়া স্কুলের শিক্ষার্থীরা বর্ণমালা লেখা, চিত্রাঙ্কন প্রতিযোগিতা, সুন্দর বাংলা হাতের লেখা, রচনা প্রতিযোগিতা ও কুইক কুইজ প্রতিযোগিতায় অংশগ্রহন করে, নানান আয়োজনের মধ্য দিয়ে অনুষ্ঠানটি পালিত হয়।

এই বিভাগের আরও সংবাদ