ফরিদপুরে সিঙ্গেল সোসাইটির বিক্ষোভ মিছিল ও সমাবেশ

ইপেপার / প্রিন্ট ইপেপার / প্রিন্ট
২১১

সাজ্জাদ হোসেন সাজু(বিশেষ প্রতিনিধি)
ভালোবাসার বাঁধ সাধীনা, অশ্লীলতা করতে মানা’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে আন্তর্জাতিক ভালোবাসা দিবস উপলক্ষে ফরিদপুর সরকারি রাজেন্দ্র কলেজ সিঙ্গেল সোসাইটি বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে।

- Advertisement -

সোমবার (১৪ ফেব্রুয়ারি) বিকাল পাঁচটার দিকে সরকারি রাজেন্দ্র কলেজের হাজী শরীয়াতুল্লাহ ছাত্রবাস থেকে মিছিলটি শুরু হয়ে কলেজ ক্যাম্পাস প্রদক্ষিণ করে একাডেমিক ভবনের সামনে এসে শেষ হয়। এরপর মুক্তমঞ্চে সংক্ষিপ্ত সমাবেশ করা হয়।

সিঙ্গেল সোসাইটির সভাপতি মেহেদী হাসান শাওনের সভাপতিত্বে ও সাধারণ সাংগঠনিক সম্পাদক আলামিন শিকদার (হিমু) এর সঞ্চলনায় সংক্ষিপ্ত সমাবেশে বক্তরা বলেন, যারা ডাবল হওয়ার চেষ্টায় আছেন তাদের পদত্যাগের জন্য বলা হয়।

‘সিঙ্গেল আসছে, ক্যাম্পাস কাঁপছে’ ‘কেউ পাবে তো কেউ পাবে না, তা হবে না তা হবে না’, ‘রাজেন্দ্র কলেজের মাটি সিঙ্গেল সোসাইটির ঘাঁটি, ‘প্রেমের নামে ছলচাতুরী চলবে না চলবে না’, ‘চাই চাই আমরা চাই প্রেমের সুষম বন্টন চাই’, ‘একটা একটা মিঙ্গেল ধর ধইরা ধইরা সিঙ্গেল কর’ এ রকম নানান স্লোগানে মুখরিত ছিলো পুরো ক্যাম্পাস।

এ বিষয়ে ভূগোল বিভাগের চতুর্থ বর্ষের শোভন এহসান বলেন, আজকাল তেমন নিঃস্বার্থভাবে ভালোবাসতে দেখা যায় না। অনেক সম্পর্কগুলো তাই খুব দ্রুত ভেঙ্গে পড়ে ও ঘটে আত্মহত্যার মতো ঘটনা। আমরা এই রকম প্রেম-ভালোবাসার তীব্র নিন্দা জানাই।

৩য় বর্ষের ব্যবস্থাপনা বিভাগের সাকিব বলেন, বিশ্ব ভালোবাসা দিবস মানে কেবল প্রেমিক-প্রেমিকার প্রেমকে বুঝায় না। এই দিনটিতে একটি মানুষ তার চারপাশের বন্ধুবান্ধব, আত্মীয়-স্বজন, পরিবারের সকল সদস্যদের ভালোবাসা নতুন আঙ্গিকে প্রকাশ করতে পারে এটাই তার বিশেষত্ব।

ব্যবস্থাপনা বিভাগের ৩য় বর্ষের আলামিন শিকদার হিমু বলেন, প্রেম স্বর্গ থেকে আসে। প্রেমের নামে অশ্লীল কার্যকলাপ বন্ধ করতে হবে। যারা এই সাথে একাধিক প্রেম করে তাদের প্রতি তীর্ব নিন্দা জানাচ্ছি।

সংগঠনের সাধারণ সম্পাদক আনিস আহমেদ বলেন, বিয়ের আগে অবৈধ প্রেম পরিহার করে বৈধ প্রেমে আসার। ভালোবাসা দিবসে কেউ বঞ্চিত হবে না।

এ বিষয়ে সংগঠনের সভাপতি মেহেদী হাসান শাওন বলেন, প্রেম যেন সার্বজনীন হয়। আজকাল প্রেমগুলো শুধুমাত্র লাভ লোকসানের হিসেব নিকাশের ভিত্তিতে হয়ে থাকে। বিয়ের আগে তথাকথিত প্রেম বিসর্জন দিয়ে সার্বজনীন প্রেমে আসার আহবান জানান।

এই বিভাগের আরও সংবাদ