নওগাঁ জেলার সীমান্তবর্তী সনাতন ধর্মালম্বীদের পাশে বিজিবি থাকায় স্বস্তি ফিরে এলো

ইপেপার / প্রিন্ট ইপেপার / প্রিন্ট

ষ্টাফ রিপোর্টার নওগাঁ জেলা :অদ্য ১১ আগস্ট ২০২৪ তারিখ ১৪৩৫ ঘটিকা হতে ১৬০০ ঘটিকা পর্যন্ত নওগাঁ জেলার পত্নীতলা উপজেলার পাটিছড়া ইউনিয়নের কাশিপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে সনাতন ধর্মালম্বীদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। উক্ত মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে পত্নীতলা ব্যাটালিয়ন (১৪ বিজিবি) এর অধিনায়ক লেঃ কর্নেল মোঃ হামিদ উদ্দিন, বিজিবিএমএস, পিএসসি উপস্থিত ছিলেন। প্রধান অতিথি মতবিনিময় সভায় নিম্নবর্নিত বিষয়ে আলোচনা করেনঃ বর্তমান বিরাজমান পরিস্থিতিতে দেশের বিভিন্ন অঞ্চলে দূর্বৃত্ত কর্তৃক সনাতন ধর্মলম্বীদের বাড়ি-ঘর ভাঙচুর, দোকান-উপাসনালয়ে হামলা, অগ্নিসংযোগ, লুটপাট, ডাকাতি এবং হত্যা করা হয়েছে। এই প্রেক্ষাপটে বিজিবি’র আন্তরিক প্রচেষ্ঠায় পত্নীতলা ব্যাটালিয়ন (১৪ বিজিবি) এর প্রায় ১০০ কিঃ মিঃ সীমান্তবর্তী দায়িত্বপূর্ন এলাকায় এই ধরনের কোন অনাকাক্ষিত ঘটনা সংঘটিত না হওয়ায় প্রধাণ অতিথি উপস্থিত সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন। সীমান্তবর্তী সনাতন ধর্মালম্বীদের জান-মাল রক্ষায় এবং তাদের নিরাপত্তা নিশ্চিতকল্পে ইতোমধ্যে ১৪ বিজিবি আস্থা অর্জনে সক্ষম হয়েছে। প্রধান অতিথি আরো বলেন, বর্তমান পরিস্থিতে ভয়-ভীতি না পেয়ে নিজ এলাকায় সকলের মাঝে সৌহার্দ্য সম্প্রীতি বজায় রেখে দৈনন্দিন কাজ পরিচালনা এবং কোন সমস্যার সম্মুখীন হলে তাৎক্ষণিকভাবে বিজিবিকে জানানোর জন্য অনুরোধ করেন।
কোনভাবেই গুজব ও উস্কানিমূলক বক্তব্য এবং সামাজিক যোগাযোগের মাধ্যমে (ছবি/ভিডিও) প্ররোচিত না হয় সে ব্যাপারে উপস্থিত সকলকে সর্তক থাকতে অনুরোধ করেন।
এছাড়াও পরিস্থিতি বিবেচনায় সনাতন ধর্মলম্বীদের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে বিজিবি‘র অধিক টহল তৎপরতা বৃদ্ধি করা হয়েছে বলে আশ্বস্থ করেন।
যেকোন জাতিগোষ্ঠীর পাশে বিজিবি অত্যন্ত শক্তভাবে পাশে থাকবে এবং যদি পত্নীতলা উপজেলায় দূর্বৃত্ত কর্তৃক যেকোন জাতিগোষ্ঠীর কোন ধরনের ক্ষয়ক্ষতি হওয়ার সম্ভাবনা থাকে তাহলে বিজিবি শক্তহাতে তা প্রতিহত করবে বলে তিনি উপস্থিত সকলকে আশ্বস্ত করেন।

২। উক্ত মতবিনিময় সভায় স্থানীয় সনাতন ধর্মালম্বীদের নেতৃবৃন্দসহ ০৫টি গ্রামের ৩৫০টি পরিবারে প্রায় ৩০০০ জন জনসাধারণ অংশগ্রহণ করেন।
এছাড়াও উক্ত অনুষ্ঠানে অত্র ব্যাটালিয়নের সহকারী পরিচালক মোহাম্মদ শাহ আলম, পত্নীতলা উপজেলার বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সদস্যবৃন্দ, স্থানীয় জনপ্রতিনিধি এবং স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গসহ অন্যান্য আমন্ত্রিত প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

- Advertisement -

এই বিভাগের আরও সংবাদ