নওগাঁয় ইট ভাটায় পরিবেশ অধিদপ্তরের ভ্রাম্যমান আদালতে কয়েক লক্ষ টাকা জরিমানা আদায়

ইপেপার / প্রিন্ট ইপেপার / প্রিন্ট
১৬

মোঃ সাইদুল ইসলাম হেলাল (নওগাঁ জেলা প্রতিনিধি)

নওগাঁ জেলায় বিভিন্ন উপজেলায় পরিবেশ অধিদপ্তরের ভ্রাম্যমান আদালতে রাজশাহী বিভাগীয় কার্যালয়, বগুড়া এর পরিচালক (উপসচিব) ও বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জনাব মুহাঃ আহসান হাবিব এর নেতৃত্বে অবৈধভাবে পরিচালিত ইটভাটার বিরুদ্ধে নওগাঁ জেলার সদর ও মান্দা উপজেলায় মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।
নির্বাহী ম্যাজিস্ট্রেট সংবাদকর্মীদের জানান নওগাঁ জেলায় বিভিন্ন ইট ভাটা পরিচালনা করছে বিভিন্ন অসাধু ইটের ভাটা মালিকরা সরকারি দিকনির্দেশনা বৃদ্ধ আঙুল দেখিয়ে অনিয়মতান্ত্রিকভাবে দিনের পর দিন ইটভাটা পরিচালনা করে আসছে।
এরই ধারাবাহিকতায় দিনব্যাপী ভ্রাম্যমাণ আদালতে নওগাঁর সদর উপজেলার মেসার্স এবিসি ব্রিকসকে ২,০০,০০০/- (দুই লক্ষ) টাকা, আদায় করা হয়।
এছাড়াও মেসার্স মন্ডল ব্রিকসকে ২,০০,০০০/-(দুই লক্ষ) টাকা ও নওগাঁর মান্দা উপজেলার মেসার্স এএম ব্রিকসকে ১,০০,০০০/- (এক লক্ষ) টাকা, মেসার্স সীমানা ব্রিকসকে ২,০০,০০০/- (দুই লক্ষ) টাকা, মেসার্স শাপলা ব্রিকস-১ কে ২,০০,০০০/- (দুই লক্ষ) টাকা, মেসার্স মান্দা ব্রিকসকে ১,০০,০০০/- (এক লক্ষ) টাকা অর্থাৎ সর্বমোট ১০,০০,০০০/- (দশ লক্ষ) টাকা জরিমানা ধার্য ও তাৎক্ষণিক আদায় করা হয়। উক্ত মোবাইল কোর্টে প্রসিকিউটর হিসেবে দায়িত্ব পালন করেন পরিবেশ অধিদপ্তর, নওগাঁ জেলা কার্যালয়ের পরিদর্শক উত্তম কুমার। এ সময় পুলিশ বিভাগ,নওগাঁ ও ফায়ার সার্ভিস, নওগাঁর একটি চৌকস দল মোবাইল কোর্টে সহযোগিতা প্রদান করেন। বায়ুদূষণ নিয়ন্ত্রণে এই ধরণের অভিযান অব্যাহত থাকবে।

- Advertisement -

এই বিভাগের আরও সংবাদ