দেবহাটায় সার্কাসে প্রকাশ্যে নগ্ন নৃত্য -সার্কাসের প্রভাবে ক্ষতির মুখে এসএসসি পরীক্ষার্থীরা

ইপেপার / প্রিন্ট ইপেপার / প্রিন্ট
১১৮

জিএম মামুন নিজস্ব প্রতিনিধি: সাতক্ষীরা দেবহাটা উপজেলার পারুলিয়াতে চলছে নামমাত্র সার্কাস,আসতে শুরু করেছে চলচ্চিত্র অঙ্গনের অশ্লীল নায়িকা। সার্কাসের সাথে আছে উত্তরবঙ্গ থেকে আগত নর্তকী। হতবাক দিশেহারা হয়ে পড়েছে এসএসসি পরীক্ষার্থীদের অভিভাবক এবং পরীক্ষার্থীরা।
ইতিমধ্যে সার্কের জুড়ে পারুলিয়া সোনালী ব্যাংকের নিচের মার্কেটের কয়েকটা দোকান থেকে দুর্ধর্ষ চুরি সংগঠিত হয়েছে। উপজেলা জুড়ে সচেতন মানুষের ধারণা যদি এলাকায় এইভাবে অশ্লীল সার্কাস চলতেই থাকে বেড়ে যেতে পারে চুরি ডাকাতি ছিনতাই।
বাংলাদেশে শিক্ষার মান কে বাড়ানোর মাননীয় আগামী ১৫ ই ফেব্রুয়ারি শুরু হবে সারা বাংলাদেশ ব্যাপি এসএসসি পরীক্ষা। শিক্ষার মান বাড়ানোর লক্ষ্য মাননীয় প্রধানমন্ত্রী ছাত্র-ছাত্রীদের মাঝে ফ্রি বই বিতারণ ছাত্র-ছাত্রীর মেধাবিকাশে দেশব্যাপী শিক্ষকদের সুদক্ষ ট্রেনার দিয়ে ট্রেনিং এর ব্যবস্থা করেছে। যাতে করে ছাত্র-ছাত্রীরা শিক্ষা আহরণ করে এ দেশ ও জাতিকে বিশ্বের দরবারে স্মার্ট বাংলাদেশ হিসেবে আরও একবার নাম লেখাতে পারে। পরীক্ষার বাকী মাত্র কয়েক দিন। কিন্তু সার্কাস এর মত বিনোদনের আয়োজনে পরীক্ষার অন্তিম মুর্হূতে প্রস্তুতি নিয়ে বিপাকে শিক্ষার্থীরা। আর এতে দুশ্চিন্তার ভাজ পড়েছে অভিভাবকদের কপালে। এ যেনো রঙ্গ রসের খেলায় মেতেছে উপজেলার পারুলিয়া কয়েক জন জুয়াড়ী। প্রশাসনের তৎপরতায় জুয়ার আয়োজন ভেস্তে গেলেও বন্ধ হয়নি পরীক্ষার আগ মুর্হূতে সার্কাসের আয়োজন। সকাল থেকে শুরু হয় বিভিন্ন এলাকায় এলাকায় মাইকিং। আর দুপুর গড়ালে জেলিয়া পাড়া মাঠে উচ্চ স্বরে বেজে উঠে শব্দ যন্ত্রের তীব্র আওয়াজ, চলছে গভীর রাত পর্যন্ত। এতে গোটা এলাকায় ব্যাপক শব্দ দূর্ষণের পাশাপাশি রীতিমত ঘুম হারাম হয়ে গেছে আশেপাশের মানুষের। পাশাপাশি পড়ালেখায় মন বসাতে পারছে না আশেপাশের শিক্ষার্থীরা।
খোঁজ নিয়ে জানা গেছে, দক্ষিণ পারুলিয়ার জেলিয়া পাড়া ফুটবল মাঠে এলাকার চিহ্নিত জুয়াড়ি ও মাদকসেবী কয়েকজনের প্রচেষ্টায় প্রশাসনকে ভুল তথ্য দিয়ে এ সার্কাসের অনুমোদন করা হয়েছে। গত ২ ফেব্রুয়ারী রাত থেকে এই সার্কাস শুরু হয়েছে। সার্কেসের আড়ালে জুয়াড়ীদের এনে আসর বসাতে যখন চেষ্টা চালিয়ে যাচ্ছিল ঠিক সে সময় সংবাদর্মীদের শক্ত লেখালেখিতে এবং প্রশাসনের তৎপরতায় সেটি বন্ধ হয়ে যায়। মহান ভাষার মাসে সার্কাস প্যান্ডেল বসিয়ে যশোরের একটি সার্কাস পাটি এনে নামমাত্র খেলাধুলার পাশাপাশি সেখানে নত্তর্কীদের নাচের আয়োজন করা হচ্ছে। পরীক্ষার মুখোমুখি এমন আয়োজন বন্ধ করতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন স্থানীয়রা।

সার্বিক আইনশৃঙ্খলা সার্কাস বিষয় দেবহাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ মাহমুদ হোসেনের কাছে জানতে চাইলে তিনি প্রতিবেদককে জানান তার থানায় সকল কর্মরত পুলিশ সদস্যরা বিভিন্ন এলাকায় ব্যাপকভাবে নজরদারিতে রেখেছে। সার্কাসের বিষয় জিজ্ঞাসা করলে তিনি বলেন সার্কাসে শুধু মাত্র খেলাধুলা এবং হালকা বিনোদন তবে তার বাহিরে চলচ্চিত্র থেকে সার্কাস কমিটি যদি শিল্পীদের নিয়ে আসে সার্কাস বন্ধ করে দেয়া হবে।

- Advertisement -

এ বিষয়ে দেবহাটা উপজেলা নির্বাহী কর্মকর্ত মোঃ আসাদুজ্জামানের কাছে মুঠোফোনের মাধ্যমে জানতে চাইলে তিনি জানান, আগামী ১৫ তারিখে এসএসসি পরীক্ষা এটা আমরা সবাই জানি, আগামী ১২ তারিখে উপজেলায় সার্কাস নিয়ে মিটিং করব। সাংবাদিকদের অপর আরেকটি প্রশ্নের জবাবে তিনি আরো জানান ছাত্র-ছাত্রীরা সার্কাসের গভীর রাত পর্যন্ত শব্দ দূষণের কারণে পড়াশুনার ক্ষতি হচ্ছে এমন কোন অভিযোগ আমি এখনো পাইনি, যদি কেউ অভিযোগ দেয় তাহলে খতিয়ে দেখে ব্যবস্থা গ্রহণ করিব।
এসএসসি পরীক্ষা সামনে রেখে সার্কাসের মতো বিনোদন অনুমোদনের বিষয়ে জেলা প্রশাসকের সরকারি মোবাইল নাম্বারে ফোন দিলে, ফোন রিসিভ না করায় বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

এই বিভাগের আরও সংবাদ