চট্টগ্রাম দক্ষিণ জেলায় ২৭ ইউপিতে ভোটগ্রহণ চলছে এবং ৩টি কেন্দ্রে ভোট গ্রহন স্হাগিত

ইপেপার / প্রিন্ট ইপেপার / প্রিন্ট
৩১১

মুহাম্মদ আনিচুর রহমান, চট্টগ্রাম জেলা প্রতিনিধিঃ
চট্রগ্রামের পটিয়ায় ভোটকেন্দ্র থেকে ব্যালট পেপার ছিনিয়ে নেওয়ার ঘটনায় ছনহরা ইউনিয়নের দুটি ও জিরি ইউনিয়নের একটি কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে। এগুলোতে আবার পরে ভোট অনুষ্ঠিত হবে।

জানা গেছে, পটিয়া উপজেলার ছনহরা ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের রমেশ ফনিন্দ্র স্মৃতি পাঠাগার, ৮ নম্বর ধাউরডেঙ্গা সারদাচরণ উচ্চ বিদ্যালয় ও জিরি ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের সাইজায় সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ব্যালট ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। কোন প্রার্থীর সমর্থকরা ব্যালট ছিনতাই করেছেন তা নিশ্চিত হওয়া যায়নি।

- Advertisement -

চট্টগ্রামের পটিয়া, কর্ণফুলী ও লোহাগাড়া উপজেলার ২৭ ইউনিয়ন পরিষদের নির্বাচনে ভোটগ্রহণ চলছে। রোববার সকাল ৮টা থেকে শুরু হয় ভোটগ্রহণ। পটিয়ার তিনটি, লোহাগাড়ার দুটি ও কর্ণফুলীর এক ইউনিয়নে আওয়ামী সমর্থিত চেয়ারম্যান প্রার্থীরা বিনা ভোটে চেয়ারম্যান হতে যাচ্ছেন। তবে এসব ইউনিয়নের মেম্বার ও সংরক্ষিত আসনের মেম্বার পদে ভোট অনুষ্ঠিত হচ্ছে।

পটিয়ার কুসুমপুরা ও হাবিলাসদ্বীপে ইভিএমে নির্বাচন হচ্ছে। এ উপজেলার বিভিন্ন ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪৬ জন, সংরক্ষিত সদস্য ১৩৬ জন ও সাধারণ সদস্য পদে ৫৩৪ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এদিকে, লোহাগাড়া উপজেলার কলাউজান ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের আদারচর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে আনারস প্রতীকের প্রার্থী মো. এয়াছিনের এজেন্টদের বের করে দেওয়ার অভিযোগ উঠেছে।

কেন্দ্র পরিদর্শনে গেলে নৌকা প্রতীকের সমর্থকরা অসৌজন্যমূলক আচরণ করেন বলে অভিযোগ করেছেন প্রার্থী মো. এয়াছিন। প্রিজাইডিং অফিসার মো. আবদুল মান্নান বলেন, সকাল ৮টায় ভোট শুরুর সময় আনারস প্রতীকের প্রার্থীর এজেন্ট ছিল। কিন্তু ভোট শুরুর ১৫ মিনিট পর তাদের আর দেখিনি। তারা কেন চলে গেছেন বলতে পারছি না।

চতুর্থ ধাপে ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে পটিয়া, কর্ণফুলী ও লোহাগাড়া উপজেলার ২৭ ইউনিয়নে ভোটগ্রহণ শুরু হয়েছে। রবিবার (২৬ ডিসেম্বর) সকাল ৮টা থেকে শুরু হয় ভোটগ্রহণ। যা চলবে বিকেল ৪টা পর্যন্ত।

নির্বাচন ঘিরে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে বলে জানিয়েছেন চট্টগ্রাম জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা মো. জাহাঙ্গীর হোসেন।

পটিয়া, কর্ণফুলী ও লোহাগাড়া উপজেলার ২৭ ইউনিয়নের মধ্যে পটিয়ার ১৭টি, কর্ণফুলীর ৪টি ও লোহাগাড়ার ৬টি ইউনিয়নে ভোটকেন্দ্রের সংখ্যা ২৪৯টি। প্রায় চার লাখ ৯২ হাজার ৬১৭ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

পটিয়ায় ৩ ইউনিয়নে বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। এছাড়া কর্ণফুলী উপজেলার একটি এবং লোহাগাড়া উপজেলার ২টি ইউনিয়নে বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

এই বিভাগের আরও সংবাদ