বৃহস্পতিবার ,  ৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ||  ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ -  গ্রীষ্মকাল

কুমিল্লায় জবি শিক্ষার্থী অবন্তিকার ‘আত্মহত্যা’: শিক্ষক-সহপাঠী রিমান্ডে

প্রকাশিত হয়েছে-

হাবিবুর রহমান মুন্না,জেলা প্রতিনিধি, কুমিল্লা।

কুমিল্লায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থী ফাইরুজ সাদাফ অবন্তিকাকে আত্মহত্যার প্ররোচনা মামলায় দুই আসামির রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।বিশ্ববিদ্যালয় সহকারী প্রক্টর দ্বীন ইসলামকে এক দিনের এবং আইন বিভাগের শিক্ষার্থী আম্মান সিদ্দিকীকে দুই দিনের রিমান্ডে দিয়েছেন আদালত।

সোমবার (১৮ মার্চ) সকাল ১০টা ৪৫ মিনিটের দিকে মামলার আসামি বিশ্ববিদ্যালয় সহকারী প্রক্টর দ্বীন ইসলাম ও আইন বিভাগের শিক্ষার্থী আম্মান সিদ্দিকীকে আদালতে আনা হয়।

মামলার তদন্ত কর্মকর্তা কুমিল্লা কোতোয়ালি থানার পরিদর্শক (তদন্ত) শিবেন বিশ্বাস এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, সকাল ১১টা ২০ মিনিটের দিকে কোর্ট পরিদর্শক মুজিবুর রহমানের কক্ষ থেকে সদর কোর্টে তাদের হাজির করা হয়। আম্মানের পাঁচ দিন ও দ্বীন ইসলামের দুই দিন রিমান্ড আবেদন করে পুলিশ।

সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আবু বকর সিদ্দিক আম্মানকে দুই দিন ও দ্বীন ইসলামকে এক দিনের রিমান্ডে দেন এবং আগামী সাত কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিলের আদেশ দেন।

এদিন আসামিদের পক্ষ থেকে জামিন আবেদন করা হলেও তা নামঞ্জুর করেছেন আদালত।

উল্লেখ্য শিক্ষক-সহপাঠীর বিরুদ্ধে অভিযোগ এনে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) আইন বিভাগের শিক্ষার্থী ফাইরুজ অবন্তিকা আত্মহত্যা করেন। শুক্রবার রাত ১০টার দিকে কুমিল্লা সদরের বাগিচাগাও এলাকায় নিজ বাসায় গলায় ফাঁস নিয়ে আত্মহত্যার চেষ্টা করেন ফাইরুজ অবন্তিকা। তাৎক্ষণিকভাবে তাঁকে জেলা সদর হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকেরা মৃত ঘোষণা করেন।